Hot Posts

6/recent/ticker-posts

টেলিগ্রামের সিইওকে ফ্রান্সের বিমানবন্দর থেকে গ্রেপ্তার

টেলিগ্রামের সিইওকে ফ্রান্সের   বিমানবন্দর থেকে গ্রেপ্তার



টেলিগ্রামের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পাভেল দুরভকে প্যারিসের উত্তরাঞ্চলীয় একটি বিমানবন্দর থেকে গ্রেপ্তার করেছে ফ্রান্স পুলিশ।


ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে জানা গেছে, স্থানীয় সময় শনিবার (২৪শে আগস্ট) সন্ধ্যায় প্যারিসের উত্তরে একটি বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ফরাসি সম্প্রচারমাধ্যম টিএফওয়ানের প্রতিবেদেন বলা হয়েছে, পাভেল দুরভ নিজ বিমানে করে শনিবার সন্ধ্যায় প্যারিসের লো বোর্গেট বিমানবন্দরে অবতরণ করলে গ্রেপ্তার করা হয়।

৩৯ বছর বয়সী রাশিয়া বংশোদ্ভূত দূরভ বার্তা আদান-প্রদানের জনপ্রিয় অ্যাপ টেলিগ্রামের প্রতিষ্ঠাতা ও সিইও। এই অ্যাপ সম্পর্কিত একটি অপরাধের পরোয়ানার ভিত্তিতে তাকে গ্রেপ্তার করেছে ফরাসি পুলিশ।

দুরভকে গ্রেপ্তারের ঘটনায় ফ্রান্সের রুশ দূতাবাস 'তাৎক্ষণিক পদক্ষেপ' নিচ্ছে। তারা প্রাথমিকভাবে পরিস্থিতি বোঝার চেষ্টা করছে। রাশিয়া, ইউক্রেন ও সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত দেশগুলোতে টেলিগ্রাম ব্যাপক জনপ্রিয়।

অ্যাপটির তথ্যসমূহ রুশ সরকারের হাতে তুলে দিতে জোরাজুরির পরই ২০১৪ সালে রাশিয়া ছাড়েন দুরভ। এরপর দুবাই থেকেই এটি পরিচালিত হয়। যদিও ২০১৮ সালে টেলিগ্রাম নিষিদ্ধ করে রুশ সরকার। কিন্তু ২০২১ সালে তা প্রত্যাহার করে নেওয়া হয়।

২০১৩ সালে টেলিগ্রাম অ্যাপস প্রতিষ্ঠা করা হয়। আশা করা হচ্ছে ২০২৫ সালের মধ্যে এটির ব্যবহার ১০০ কোটি হবে। বিশ্বে ফেসবুক, ইউটিউব, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, টিকটক ও উইচ্যাটের পর সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রাম।

Post a Comment

0 Comments

Banner

Pounder

Social ba